হীরা – কোনও হীরা জাল বা বাস্তব কিনা তা কীভাবে জানবেন

হীরা একটি মেয়ের সেরা বন্ধু! এটি একটি সৌন্দর্য এবং অনন্য প্রকৃতি এটি প্রশংসা করা সহজ করে তোলে। হীরা কেনা একটি দুর্দান্ত কাজ এবং একটি উত্তেজনাপূর্ণ আনন্দ। হীরা বিভিন্ন ধরণের আছে তাই আসল হীরা কেনার সময় আপনার নকল হীরা সম্পর্কে শিখতে হবে যাতে আপনি জাল বনাম আসল হীরার মধ্যে পার্থক্য করতে সক্ষম হন। আজকাল সেরা জাল হীরাটির প্রচুর চাহিদা রয়েছে। এখানে কয়েকটি সহজ সমাধান বা এমন পদ্ধতি রয়েছে যা আপনাকে জাল বনাম আসল হীরার মধ্যে পার্থক্য খুঁজে পেতে সক্ষম করবে। মূল্যবান হীরা সম্পর্কে জানার সেরা উপায় হীরা পেশাদারের কাছ থেকে জ্ঞান অর্জন করা। যদি সম্ভব হয় তবে হীরাটি আপনার সাথে দোকানে নিয়ে যান এবং জুয়েলারীর কাছ থেকে সমস্ত বিবরণ পান। সেরা নকল হীরাটি আসল হীরার সাথে এতটাই সাদৃশ্যপূর্ণ যে কোনও পেশাদার ডায়মন্ড জুয়েলার্সও বিভ্রান্ত হতে পারে এবং এটি জাল বা আসল হীরা কিনা তা খুঁজে পেতে খুব কষ্ট করতে পারে। আপনি যদি পেশাদার থেকে আসল হীরা সম্পর্কিত মতামত নিয়ে সন্তুষ্ট না হন তবে কোন আসল হীরা এবং কোনটি নকল হীরা out তা খুঁজে বের করার একটি উপায় এখানে।

প্রথম পদ্ধতিটি হীরা পরীক্ষকের সাহায্যে হীরাটি পরীক্ষা করা হয় কারণ এটি আপনাকে আসল হীরা এবং সেরা নকল হীরার মধ্যে পার্থক্য করতে সহায়তা করবে। এটি একটি বৈদ্যুতিন পরীক্ষক যা ময়সানাইট পাথর ব্যতীত সমস্ত হীরা পরীক্ষা করতে পারে যার জন্য হীরা পরীক্ষক নির্ভরযোগ্য নয়। সেরা নকল হীরা হ’ল কিউবিক জিরকোনিয়া এবং এই হীরাটির ওজন একই আকার এবং আকারের আসল হীরার চেয়ে প্রায় 50% বেশি। এই ওজন পরীক্ষার মাধ্যমে জাল বনাম বাস্তব হীরকের মধ্যে পার্থক্যটিও খুঁজে পাওয়া যায়।

সেরা জাল হীরাটি পরীক্ষা করার জন্য আরেকটি পদ্ধতি হ’ল স্বচ্ছতা পরীক্ষা যাতে হীরকটি সংবাদপত্রের উপরের দিকে রাখা হয় এবং যদি সংবাদপত্রের লিখিত বিষয়টি যথাযথ হয় তবে নিশ্চিত হন যে হীরাটি আসলটি নয় এবং এটি হতে পারে একটি সেরা জাল হীরা। এই পদ্ধতির একটি অসুবিধা হ’ল সূক্ষ্ম কাটার কারণে কিছু পাথর সত্যিকারের হীরা হিসাবে উপস্থিত হতে পারে। এই ক্ষেত্রে, পাথর কাটার পদ্ধতিগুলি সম্পর্কে নিশ্চিত হওয়া দরকার। এই পদ্ধতিটি খুব সাধারণ এবং সেরা নকল হীরা থেকে আসল হীরাটি সন্ধান করতে আপনাকে সক্ষম করে।

তৃতীয় পদ্ধতি যা আপনাকে জাল বনাম আসল হীরার মধ্যে পার্থক্য করতে সহায়তা করে তা হ’ল কুয়াশা পরীক্ষা। পাথর বা হীরাটি ধরে রাখুন এবং আপনার মুখ থেকে পাথরটির দিকে কিছু বাতাস প্রস্থান করুন, যদি পাথরটিতে কুয়াশা দেখা দেয় এবং সেখানে কয়েক সেকেন্ডের জন্য থাকে তবে এটি দেখায় যে পাথরটি একটি সেরা জাল হীরা কারণ আসল হীরার ক্ষেত্রে , তাপ তাত্ক্ষণিকভাবে অদৃশ্য হয়ে যায়। পাথরের তৈলাক্ত স্তর এবং ময়লা নকল বনাম আসল হীরার পার্থক্য করতে কিছু সমস্যা তৈরি করতে পারে। সুতরাং, সেরা জাল হীরার জন্য একটি পরীক্ষা চালানোর আগে, এর পৃষ্ঠটি সঠিকভাবে পরিষ্কার করুন।

আল্ট্রা ভায়োলেট পরীক্ষা হ’ল আরেকটি পদ্ধতি যা আপনাকে সেরা জাল হীরা থেকে আসল হীরাটি সন্ধান করতে সক্ষম করে। আসল হীরাটি আল্ট্রা ভায়োলেট আলো বা কালো রঙের নীচে রাখলে নীল রঙের আলো প্রজেক্ট হয়। দুটি বিকল্প রয়েছে, যদি নীল আলো প্রদর্শিত না হয় তবে এটি সেরা নকল হীরা হতে পারে বা একটি উচ্চ মানের হীরা হতে পারে।

উপরের সমস্ত পরীক্ষাগুলি সেরা জাল হীরা এবং আসল হীরার মধ্যে পার্থক্য করতে সমস্ত পরীক্ষার শর্ত পূরণ করতে পারে।

By admin1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *