হিরা এবং এটি রঙ ?!

অবিশ্বাস্যভাবে হীরা বিভিন্ন আকর্ষণীয় রঙে নিজেকে উপস্থাপন করতে পারে। এটা তৈরি করে
এগুলি খুব মূল্যবান হতে পারে কারণ তারা খুব বিরল। হীরাতে থাকা সাধারণ রঙ যা আপনি সাধারণত দেখতে পান তা সাদা থেকে হলুদ। শুভ্র হীরা অনেক ভাল হয়ে যায়।

হীরাতে থাকা নাইট্রোজেনের ফলে এটির হলুদ বর্ণ দেখা যায়। হলুদ রঙের অনেক বেশি শেডযুক্ত হীরাটির মান অবশ্যই কম থাকে। এটি স্পার্কল দেখায় যখন এটি হলুদ রঙের ছায়া ধারণ করে যখন এটি সাদা হয় তবে এটি ঝলমলে চকচকে দেখায়।

প্রতিটি নিয়মে সর্বদা এটি ব্যতিক্রম থাকবে। ঠিক যেমন ক্যানারি হীরার সাথে। ক্যানারি হীরা কি ?! ক্যানারি ডায়মন্ড একটি হীরা যা একটি উজ্জ্বল হলুদ হীরা এবং অনেকগুলি ব্যয়বহুল। কিছু আছে যা খুব বিশেষ
যখন এটি হীরার রঙ নিয়ে আসে।

গ্রান ফল স্পেকট্রাম কালারিমিটারটি পাথরের রঙকে সর্বোত্তমভাবে বিচার করতে ব্যবহৃত হয়।
আপনি আপনার গাইড হিসাবে জিআইএ রঙ গ্রেডিং স্কেল ব্যবহার করতে পারেন:
ডি, ই, ফ: বর্ণহীন
জি, এইচ, আই: প্রায় বর্ণহীন
জে, কে, এল: কিছুটা হলুদ
এম, এন, ও: হালকা হলুদ
পি, কিউ, আর, এস, টি, ইউ, ভি, ডাব্লু, এক্স: ডার্কার
হলুদ (কম ব্যয়বহুল)
জেড: অভিনব রঙ (ব্যয়বহুল)

হীরা সম্পর্কে আপনার জ্ঞান থাকা উচিত। হীরাতে অতিবেগুনী আলোতে প্রতিক্রিয়া থাকে যা ফ্লুরোসেন্স বলে। একটি ফ্লুরোসেন্স যা হতাশ, এটি আরও ভাল যা হীরা কুয়াশা রাখে না।

আপনি কি জানেন যে হীরার স্বচ্ছতা এবং রঙ একে অপরের প্রশংসা করে?! এই দু’টির সাথে মিল রেখে সংশ্লিষ্ট গ্রেডিং হিসাবে পরিচিত।

ডায়মন্ড সত্যিই খুব রোমাঞ্চকর শখ তবে আমার অবশ্যই সত্যই ব্যয়বহুল একটি স্বীকার করতে হবে। তবে আপনি যদি এর ব্যয়টি না দেখে বরং এর মূল্য বিবেচনা করেন তবে আপনি এটিকে একটি হিসাবে বিবেচনা করবেন
আপনার সময় এবং অর্থ ব্যয় করা সার্থক। হীরার মতো মূল্যবান পাথর এমন একটি জিনিস যা আমাদের লোকদের জানা উচিত। প্রকৃতির একটি পাথর যা আমাদের একটি উপহার হিসাবে বিবেচনা করা উচিত। মানব জাত এবং তার সত্তার জন্য একটি উপহার।

By admin1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *