ডায়মন্ড রিংগুলি হৃদয়ের কাছে সত্য

হীরা একটি খনিজ এবং এটি মানুষের পক্ষে সবচেয়ে ज्ञিত পদার্থ, তবে কার্বন দ্বারা তৈরি হওয়া সবচেয়ে সহজতম একটি এবং প্রথম রেকর্ডকৃত ইতিহাসটি প্রায় 3000 বছর আগে ভারতে এসেছিল। ইতিহাস জুড়ে হীরা রহস্যময় শক্তি, দুর্দান্ত সৌন্দর্য এবং সম্প্রতি দুর্দান্ত মান এবং সম্পদের সাথে যুক্ত হয়েছে। এই শব্দটি গ্রীক থেকে এসেছে যার অর্থ ‘অ্যাডামাস’ যার অর্থ অনিবার্য এবং তারা যুগে যুগে পুরুষদের দ্বারা শক্তি, সাহস এবং অদম্যতার প্রতীক হিসাবে যুদ্ধে পড়েছিল।

কানাডা, ব্রাজিল, অস্ট্রেলিয়া এবং অন্যান্য বৃহত্তম হীরা খনি সাইবেরিয়ায় পাওয়া গেলেও বেশিরভাগ হীরা এখনও মধ্য এবং দক্ষিণ আফ্রিকা থেকে উদ্ভূত হয়। বিশ্বজুড়ে হীরার সরবরাহ ও দাম নিয়ন্ত্রণে হীরকের বাজারটি হ’ল একচেটিয়া অনুশীলন বলে বিশ্বব্যাপী হীরকের সরবরাহ ও দাম নিয়ন্ত্রণে অনেক বেশি।

বিশ্বের বৃহত্তম এবং সবচেয়ে মূল্যবান হীরার কয়েকটি ব্রিটিশ ক্রাউন জুয়েলসের টাওয়ার অফ লন্ডনে রয়েছে।

হীরা সত্যিই খুব আকাঙ্ক্ষিত বস্তু এবং বিশ্বজুড়ে বিভিন্ন ধরণের গহনাতে মূল্যবান ধাতুগুলিতে সেট করা হয়। গহনার সবচেয়ে সাধারণ টুকরোগুলির মধ্যে একটি এখনও মহিলা ডায়মন্ডের বাগদানের আংটি এবং অনেক মহিলারা এখনও তাদের বাগদানের আঙুলের সাথে প্রেমের প্রতীক হিসাবে একটি হীরা রাখতে পছন্দ করেন এটি চিরাচরিত সলিটায়ার বা তিনটি হীরা যা কিছু বিশ্বাস করে যে আমিই I তোমাকে ভালোবাসি’.
হীরা সবসময় রোম্যান্স এবং কিংবদন্তির সাথে জড়িত ছিল এবং বলা হয়ে থাকে যে কাম্পিডের তীরগুলি হীরা দিয়ে সাজানো হয়েছিল কারণ তাদের কাছে এমন জাদু রয়েছে যা অন্য কোনও কিছুর সমান হয় নি।

আকার এবং গুণ অনুসারে হিরে দামে প্রচুর পরিমাণে পরিবর্তিত হয় তাই ডায়মন্ডের রিংগুলি চয়ন করার সময় আপনার বাজেটটি বিবেচনা করা গুরুত্বপূর্ণ important

হীরা 4 সি এর অনুযায়ী গ্রেড করা হয় যা কাটা, স্পষ্টতা, রঙ এবং ক্যারেটকে বোঝায়।
হীরার কাটাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কারণ এটি প্রতিফলিত গুণাবলীকে প্রভাবিত করে, যা হীরার উজ্জ্বলতা এবং এটি খালি চোখে কীভাবে দেখায় তা নির্ধারণ করবে। কাটা আকারে যেমন নাশপাতি, পান্না, গোলাকার ইত্যাদি দিয়ে বিভ্রান্ত হওয়া উচিত নয় Cut

স্পষ্টতা পাথরের অন্তর্ভুক্তি হিসাবে পরিচিত ত্রুটিগুলির সংখ্যা উল্লেখ করে এবং পাথরগুলিতে কম অন্তর্ভুক্তি রয়েছে যা অত্যন্ত উচ্চ মূল্যবান এবং মূল্যবান কারণ তাদের বৃহত্তর উজ্জ্বলতা রয়েছে। মনে রাখবেন যে একেবারে অত্যাশ্চর্য দেখতে কোনও হীরাকে নির্দোষ হতে হবে না।

ডায়মন্ডের রঙ সাধারণত সাদা রঙের হীরাতে সাদা বা রঙহীনতা বোঝায় যা কম আলোযুক্ত রঙের সাথে আরও বেশি মূল্যবান হয় কারণ তাদের আরও বেশি আলোকসজ্জা এবং আগুন দেয় giving রঙিন হীরা প্রাকৃতিকভাবে নীল থেকে সবুজ পর্যন্ত দেখা যায় তবে এগুলি বিরল এবং খুব ব্যয়বহুল।

ক্যারেট হিরার আকার পরিমাপের জন্য ওজনের একক এবং এই ক্ষেত্রে এটি সত্যই আকারের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ। হীরার মান তার আকারের সাথে তাত্ক্ষণিকভাবে বৃদ্ধি পায় তাই উদাহরণস্বরূপ 4 ক্যারেটের পাথরের দাম 2 ক্যারেটের পাথরের দামের দ্বিগুণ হবে না তবে আরও অনেক বেশি হবে। সুতরাং এটি আপনার বাজেটের সমাপ্তি এবং কেউ অন্যকে কতটা ভালবাসে তা পরিমাপ করে না।

ডায়মন্ডের রিং কেনার সময় ব্যয়টি গুরুত্বপূর্ণ তবে আপনি দেখতে পাবেন যে সেখানে একটি বিশাল পছন্দ রয়েছে যা আপনার বাজেটের মধ্যে উপযুক্ত হবে। মনে রাখবেন যে চতুর নকশা এবং সেটিংস হীরাকে আরও বড় আকারের দেখাতে পারে তবে আপনি যদি সীমাবদ্ধ বাজেটের উপরে একটি বড় পাথর চান তবে আপনি স্বচ্ছতা এবং বর্ণের দিক থেকে কিছুটা নিচে গ্রেড করা একটি পাথর কেনার সিদ্ধান্ত নিতে পারেন।

By admin1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *